হুয়াওয়েই পি 30 প্রো অ্যানড্রইড স্মার্টফোনের পর্যালোচনা

আমি পিক্সেল 2 এক্সএলটি ২017 সালের অক্টোবরে কিনেছিলাম এবং এটি বেশ কিছুটা পছন্দ করেছিলাম। কিন্তু ওয়াইফাই এবং ব্লুটুথ সংযোগের সমস্যাগুলি আমাকে আবার পিক্সেলে ফিরে যাওয়ার জন্য বিকল্পগুলি চেষ্টা করার চেষ্টা করেছিল কারণ আমি একটি ফোন খুঁজে পাচ্ছি না আমি নগদ ব্যয় করার জন্য যথেষ্ট ভাল পছন্দ করেছি। আমি সন্তুষ্ট যে স্যামসাং গ্যালাক্সি এস 10 +, পিক্সেল 3 এক্সএল, এ্যাসেনিসাল ফোন, আইফোন এক্স ম্যাক এবং অন্যান্যদের চেষ্টা করার পরে, আমি অবশেষে হুয়াউই পি 30 প্রোর সাথে আটকে থাকা একটি ফোন পেয়েছি। এর একটি ঘনিষ্ঠ চেহারা নিতে দিন।

হুয়াওয়েই পি 30 প্রো অ্যানড্রইড স্মার্টফোনের পর্যালোচনা
হুয়াওয়েই পি 30 প্রো অ্যানড্রইড স্মার্টফোনের পর্যালোচনা


P30 প্রোটি বাক্সের বাইরে নিয়ে যাওয়ার পরে আমার প্রথম ছাপটি ছিল এটি আমাকে স্যামসাং গ্যালাক্সি এস 10 + এর অনেকগুলি মনে করিয়ে দেয় যাতে প্রদর্শন এবং মসৃণ শৈলীটির বাঁকা দিকগুলি হ'ল। ফোনের শীর্ষটি সব স্ক্রীন এবং ভার্চুয়াল এনভি বোতাম ছাড়া অন্য কোন বোতাম নেই। আপনার কানের জন্য স্পিকার গ্রিল এমনকি নেই, কিন্তু আমি পরে যে সম্পর্কে আরো কথা বলব।

ফোনের পিছনে 3 লেন্সের সাথে দীর্ঘ ক্যামেরা বিમ્પ রয়েছে। বাঁশের পাশে একটি LED ফ্ল্যাশ এবং একটি TOF ক্যামেরা রয়েছে। একটি TOF ক্যামেরা কি? পকেট-লিন্ট এই নিবন্ধটি বেশ ভাল ব্যাখ্যা করে।

ফোনটির বাম দিকে বোতামহীন, ডানদিকটি একটি নীচের একটি পাওয়ার বোতাম সহ এক টুকরা ভলিউম বোতাম রয়েছে।

হুয়াওয়ে পি 30 প্রো এর শীর্ষ প্রান্ত বরাবর, আপনি একটি মাইক্রোফোন এবং একটি আইআর ট্রান্সমিটার পাবেন যাতে আপনি হুয়াওয়ে স্মার্ট রিমোট অ্যাপ্লিকেশন এবং আপনার AV সরঞ্জামগুলি ব্যবহার করে ফোনটি সার্বজনীন দূরবর্তী হিসাবে ব্যবহার করতে পারেন।

সিম কার্ড ট্রে, অন্য মাইক্রোফোন, ইউএসবি-সি পোর্ট এবং স্পীকারের ফোনের নিচ প্রান্তে।

সিম কার্ড ট্রে দুটি দিক রয়েছে, একপাশে আপনার নিয়মিত সিম কার্ডের জন্য এবং অন্য দিকে হুয়াওয়ে এর মালিকানাধীন ন্যানো সোড কার্ডটি ধরে রাখতে পারে।

গত বছর আমি পর্যালোচনা করা হুয়াওয়ে P20 এর বিপরীতে, P30 Pro পূর্ব-ইনস্টল করা স্ক্রীন রক্ষাকর্তার সাথে আসে না যা বক্ররেখার প্রান্তগুলির কারণে একটি স্বাগতপূর্ণ বৈশিষ্ট্য ছিল।

P20 Pro এর পর্দাটি উজ্জ্বল, স্পন্দনশীল, খাস্তা এবং আমার চোখে স্পষ্ট। ডিসপ্লেয়ের উপরের কেন্দ্রে এটি একটি ছোট টিয়ারড্রপ আকারের ক্যামেরা কাটাআউট রয়েছে যা অন্তত আমাকে বিরক্ত করে না।

আপনি যদি প্রদর্শনের সেটিংসগুলিতে ডুব দেন, তবে আপনি নীল আলো ফিল্টার চালু করতে রঙের মোডের ম্যানুয়াল সমন্বয়গুলি চালু করতে বিকল্পগুলি পাবেন যা আপনাকে ডিফল্ট, উষ্ণ বা শীতল সেটিংসগুলির স্বাভাবিক এবং প্রাণবন্ত মোড এবং রঙের তাপমাত্রা সেটিংসগুলির মধ্যে স্যুইচ করতে দেয়। আপনি এইচডি + এর পর্দা রেজোলিউশনের মধ্যে নিজেও চয়ন করতে পারেন যা 1550 x 720 বা FHD + যা 2340 x 1080। অথবা আপনি স্মার্ট রেজোলিউশন টগল করতে পারেন যা স্বয়ংক্রিয়ভাবে পাওয়ার সংরক্ষণ করতে রেজল্যুশনটিকে কমিয়ে দেবে।

কয়েক মাস আগে আমি আমার পিক্সেল 2 এক্সএল প্রতিস্থাপন করতে স্যামসাং গ্যালাক্সি এস 10 + কিনেছিলাম। ফোন সত্যিই চমৎকার ছিল, কিন্তু আমি এটি ফেরত পাঠানোর শেষ পর্যন্ত পর্দায় আঙ্গুলের ছাপ পাঠক ছিল। এটা আমার জন্য সব কাজ করে না। তাই যখন আমি পড়ি যে P30 প্রোটিতে একটি ইন-স্ক্রীন ফিঙ্গারপ্রিন্ট পাঠক ছিল, আমি নিশ্চিত ছিলাম যে এই অভিজ্ঞতাটি স্যামসাংয়ের থেকে ভিন্ন কিছু হবে না। আমি খুশি যে আমি ভুল ছিল! P30 Pro- এ ইন-স্ক্রীন আঙ্গুলের ছাপ পাঠক দুর্দান্ত এবং আমার জন্য 99% সময় কাজ করে যা আমার কাছে আসে এবং আঙ্গুলের ছাপ পাঠকদের কাছে অবহেলা করে।

P30 প্রোটিরও মুখ সনাক্তকরণ আছে, তাই কিছু কারণে এটি আমার থাম্বপ্রিন্ট পড়তে পারে না, তবে আমার মুখটি ফোনটি আনলক করে। আমি সুখী হতে পারে না।

এটি চেহারা এবং অনুভূতি আসে, আমি P30 প্রো সম্পর্কে অভিযোগ করতে পারেন না। যদিও আমি ঘূর্ণিত স্ক্রিনগুলির যত্ন নিচ্ছি না, এটি আমার কোনও সমস্যা সৃষ্টি করেনি। এই ফোন ভাল একটি কঠিন অনুভূতি এবং প্রিমিয়াম চেহারা এবং অনুভূতি দিয়ে তৈরি করা হয়। আমি যখন আমার গ্যাজেটি সুইচ পরীক্ষা করি তখন আমি তা চূর্ণ করতে পারছি না, তাই মনে হয় এটি শেষ হয়ে গেছে।

আমি এই সপ্তাহে আমার গ্যারেজে প্রায় 3 ফুট থেকে কংক্রিট মেঝেতেও পড়েছিলাম এবং এটি কেবলমাত্র দুটি স্কাফড কোণের সাথে বেঁচে ছিল - তখন আমার কোনও ক্ষেত্রে এটি ছিল না। আমার খারাপ। পরের দিন আমি ফ্রী ফোনে ফোনে ফোন দিলাম।

হুয়াওয়ে পি 30 প্রো একটি অনন্য ক্যামেরা সেটআপ আছে। শীর্ষস্থানে ২0 এমপি অ্যাট্রাইড ওয়াইড এঙ্গেল লেন্সের নীচে 40 এমপি সুপার স্পেকট্রাম ক্যামেরা এবং নীচে একটি অনুভূমিকভাবে 8MP পেরিস্কোপ টেলিফোটো লেন্স রয়েছে। ক্যামেরাগুলির তিনটি তারপরে একটি ছোট ফ্ল্যাশ যা নীচের ছোট্ট টোফ ক্যামেরা দিয়ে থাকে। টফ ক্যামেরা প্রতিকৃতি মোড ছবির সাথে সাহায্য করে।

এই ক্যামেরাটিতে 5x জুম বেশ চমত্কার। কয়েক সপ্তাহ আগে আমি কেন্টাকিতে রেড রিভার গর্জে ছুটি কাটিয়েছি এমন ছবি তুলুন। উল্লেখ্য, যদি আপনি সর্বোচ্চতে জুম করেন তবে আপনার বিষয়টি খুঁজে পাওয়া খুব কঠিন এবং যখন আপনি এটিকে জুম করেছেন এবং বিশদভাবে অবশ্যই ভোগ করেন। আপনি জুম বৈশিষ্ট্য ব্যবহার করার পরিকল্পনা যদি একটি ট্রিপড সত্যিই প্রয়োজন।

শুধু প20 এর মত, আমি P30 Pro এর ক্যামেরাটি পছন্দ করি। কিছু বলতে পারে যে রঙগুলি খুব বেশি স্পন্দনশীল, বিশেষত যখন আপনি এটি HDR মোডে ব্যবহার করেন তবে আমার মনে হয় ছবিগুলি দুর্দান্ত দেখাচ্ছে।

অডিও মানের

আপনি একটি ফ্ল্যাগশিপ ফোন হিসাবে মনে করেন, যে হুয়াওয়েই এই ফোনের অডিও ক্ষমতার বাইরে চলে গেছে। তাই আপনি অবাক হতে পারে যে P30 Pro স্টিরিও স্পিকার নেই। এটি শুধুমাত্র নীচের ডান প্রান্ত অবস্থিত অবস্থিত একটি নিচু ফায়ারিং স্পিকার আছে।

আপনি যদি কলগুলির জন্য স্পিকার ইয়ারপিসের সন্ধান করেন, তবে আপনি একটিকে খুঁজে বের করতে পারবেন না কারণ স্পিকার আসলে আঙ্গুলের ছাপের পাঠকের মতোই প্রদর্শনের অধীনে।

আপনার ফোন জন্য স্টেরিও অভাব এবং একটি ঐতিহ্যগত স্পিকার গ্রিল একটি বড় সমস্যা? না, সত্যিই না। ঠিক আছে, এটি কল আসে যখন সামান্য বিট। কিন্তু প্রধান স্পিকারের জন্য, আমি খুব কমই ফোনের স্পিকারের মাধ্যমে সঙ্গীত শুনতে পাই, তাই তারযুক্ত বা ব্লুটুথ ইয়ারবুদগুলি কোন সমস্যা হয় না। কিন্তু কল করার জন্য, আমি লক্ষ্য করি যে এমনকি সর্বোচ্চ পরিমাণেও, আমি কখনও কখনও শব্দটি বেশি উচ্চারণ করতে চাই। সাধারণত, আমি যখন একটি শোরগোল পরিবেশে আছি। আমি যদি বাড়িতে থাকি, কোন সমস্যা নেই।

সফটওয়্যার এবং ইউজার ইন্টারফেস
P20 লেগেছে, P30 প্রো জাহাজগুলি হুয়াউইয়ের নিজস্ব ইন্টারফেস ত্বকের সাথে যা ইএমयूআই নামে পরিচিত। EMUI অ্যানড্রইডটিকে স্টক থেকে অনেক আলাদা করে তোলে না, তবে আপনার নকল দিয়ে স্ক্রিনে স্ক্রিনশটগুলি নিতে দ্বিগুণ বৈশিষ্ট্যগুলি যোগ করে। আপনি একবারও নকআউট করতে পারেন এবং তারপর দীর্ঘ পৃষ্ঠাগুলির জন্য স্ক্রোলিং স্ক্রিনশট নিতে একটি S আঁকতে পারেন। স্ক্রিনকাস্ট রেকর্ড করার জন্য একটি অন্তর্নির্মিত সরঞ্জাম রয়েছে।

হুয়াওয়ে সম্পর্কে আমি পছন্দ করি না এমন একটি বিষয় হল তারা তাদের ব্রাউজার, অ্যাপ গ্যালারি, কম্পাস, ক্যালেন্ডার, ঘড়ি, ক্যালকুলেটর ইত্যাদি স্টকগুলির নিজস্ব সংস্করণগুলি অন্তর্ভুক্ত করে। আমি এই অ্যাপ্লিকেশানগুলি ব্যবহার করি না কারণ আমি পছন্দ করি গুগল এর সংস্করণ। তাই এটা বিরক্তিকর যে আমি তাদের আনইনস্টল করতে পারবেন না।

P20 থেকে বহন করে, একটি দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে যা আপনার কাছে একটি USB-C HDMI, VGA, DVI ডক অ্যাডাপ্টার থাকলে P30 প্রোটি সহজেই মনিটর বা প্রজেক্টরের সাথে সংযুক্ত হতে দেয়। শুধু এটি প্লাগ করুন এবং আপনি যদি ফোন প্রদর্শনের মিরর করতে চান বা বৃহত্তর স্ক্রীনে একটি পূর্ণ-স্ক্রীন ব্যবহারকারী ইন্টারফেস ব্যবহার করতে চান তবে এটি আপনাকে নির্বাচন করতে দেবে। পূর্ণ-স্ক্রীন মোডে, এটি অতিরিক্ত হার্ডওয়্যারের জন্য অর্থ ছাড়াই স্যামসাং ডিএইচএক্স স্টেশনের মত। এটা আমার BenQ PD2710QC DesignView 27-ইঞ্চি ডিজাইনার মনিটরের সাথে দুর্দান্ত কাজ করেছে।

পূর্ণ-স্ক্রীন মোডে ব্যবহারকারীর ইন্টারফেসটি উইন্ডোজ বা ম্যাকওসগুলির মতই ব্যবহার করা সহজ এবং এটি আমার একমাত্র এবং একমাত্র কম্পিউটার হিসাবে আমার ফোন ব্যবহার করে একদিনের স্বপ্নকে আরও শক্তিশালী করে।

একটি অতিরিক্ত বৈশিষ্ট্য হিসাবে, যখন P30 একটি মনিটর বা প্রজেক্টরের সাথে সংযুক্ত থাকে, তখন ফোনটির স্ক্রীন টিচপ্যাডে পরিণত হবে যা আপনি পর্দার চারপাশে কার্সারটিকে সরাতে ব্যবহার করতে পারেন। অন্যথা, আপনাকে আপনার আঙুল বা একটি Bluetooth মাউস এবং কীবোর্ড ব্যবহার করতে হবে।

ফোন কল জন্য Huawei P90 প্রো ব্যবহার করে
এই ফোন দিয়ে টি-মোবাইল নেটওয়ার্কে কল করা এবং কল করার কোনো সমস্যা ছিল না। এমনকি যখন আমি আমার বাড়ির অফিস (বেসমেন্ট) তে থাকি, তখনও ফোনটি একটি সিগন্যাল থাকে এবং আমি এখনও এটি কল করতে চাইনি।

যতক্ষন না অডিও মানের কল করা হয়, রিসিভারের পাশে ভলিউম স্তরটি ভাল হয়েছে। আমার পাশে, আমি একটু বেশি ভলিউমের জন্য কামনা করেছি, বিশেষত যখন আমি কোনও শব্দহীন পরিবেশে কথোপকথনের অন্য দিকে শুনতে চাই।

প্রতিদিনের কাজগুলির জন্য হুয়াউই P30 Pro ব্যবহার করে সামগ্রিকভাবে কর্মক্ষমতা এবং ব্যাটারি জীবন

একটি সাধারণ দিনে, আমি কল করতে এবং গ্রহণ করতে আমার ফোন ব্যবহার করি (শক্কার!)। পাঠ্য বার্তাগুলি তৈরি এবং গ্রহণ করুন, বন্ধুদের সাথে শব্দ বা শব্দগুলির দুটি শব্দ খেলুন, আমার ইমেল চেক করুন, ইমেল পাঠান, বইগুলি পড়ুন, সার্ফ করুন, ব্লুটুথ ইয়ারবুদগুলির মাধ্যমে সংগীত শুনুন, আমি যে কাজগুলির উপর কাজ করছি তার জন্য ছবি তুলুন এবং মাঝে মাঝে দেখুন YouTube এ একটি ভিডিও। সমস্ত কর্মের জন্য, P30 Pro চমত্কারভাবে সঞ্চালিত। অ্যাপ্লিকেশনগুলি দ্রুত খোলে, ওয়েবপৃষ্ঠাগুলি দ্রুত লোড হয়, সবকিছুই গতিতে কাজ করে যা আমি একটি স্মার্টফোন থেকে আশা করতে এসেছি।


ব্যাটারির লাইফের সময় হুয়াওয়ে পি 30 প্রোটি সহজেই আমাকে দিনের মধ্যে পেতে পারে এবং যখন আমি ঘুমাতে যাওয়ার আগে এটি বন্ধ করতে হবে (আমি আমার ফোন রাতারাতি প্লাগ রেখে যাব না), তখন এটি দ্রুত প্লাগিং করে পুনরায় রিচার্জ করে সরাসরি একটি USB-C তারের সাথে ক্ষমতায় বা এটি বেতারভাবে বেতার চার্জারে সাতেরি অ্যালুমিনিয়াম টাইপ-সি পিডি এবং QC ওয়্যারলেস চার্জারে চার্জ করে।

চার্জিংয়ের কথা বলা হচ্ছে, P30 Pro বিপরীত চার্জিংটি সমর্থন করে যা আপনাকে বেতার চার্জিংয়ের সহায়তার জন্য অন্য ডিভাইসের জন্য একটি ওয়্যারলেস চার্জার হিসাবে ফোনটি ব্যবহার করার অনুমতি দেয়। শুধু P30 Pro মুখটি নিচে রাখুন এবং এটি একটি বেতার চার্জিং প্যাড হয়ে যায়।

গত দুই বছরে বেশ কয়েকটি ফোন চেষ্টা করার পর হুয়াওয়ে পি 30 প্রোটি আমার দৈনন্দিন ড্রাইভার হিসাবে স্থান নিয়েছে। আমি একটি ফ্ল্যাশশিপ স্মার্টফোনে চাই প্রত্যেক বৈশিষ্ট্য আছে। এটিতে একটি চমৎকার প্রদর্শন, চমৎকার আঙ্গুলের ছাপ পাঠক, বেতার চার্জিং, দুর্দান্ত ব্যাটারি জীবন, একটি মনিটর সংযুক্ত থাকা অবস্থায় একটি পূর্ণস্ক্রীন ডেস্কটপ মোড এবং একটি চমৎকার ক্যামেরা রয়েছে। এই ফোনে কেবলমাত্র এক নেকড়ে রয়েছে এবং এটি মার্কিন যুক্তরাষ্ট্রে আনুষ্ঠানিকভাবে সমর্থিত নয়। যেহেতু আমি একটি কেনা থেকে থামাতে না এবং আমি যে আমি খুশি।

0 Comments: