11 সিয়াওমি স্মার্টফোনগুলি Android Q আপডেট পেতে নিশ্চিত করেছে: সম্পূর্ণ তালিকাটি দেখুন

সিয়াওমি রেডমি নোট 7 সিরিজ স্মার্টফোনগুলির মধ্যে রয়েছে যা Android Q আপডেট পেতে প্রতিশ্রুতিবদ্ধ, কিন্তু এটি শুধুমাত্র Q12020 তে ঘটবে।


11 সিয়াওমি স্মার্টফোনগুলি Android Q আপডেট পেতে নিশ্চিত করেছে: সম্পূর্ণ তালিকাটি দেখুন
11 সিয়াওমি স্মার্টফোনগুলি Android Q আপডেট পেতে নিশ্চিত করেছে: সম্পূর্ণ তালিকাটি দেখুন


যখন অ্যান্ড্রয়েড আপডেটগুলি রোলিংয়ের কথা আসে, তখন জিয়াওমি তালিকায় শেষ হয়ে যায়। যদিও চীনা কোম্পানিটি তার পুরোনো স্মার্টফোনে বড় MIUI আপডেটগুলিকে রোলিংয়ের জন্য বিখ্যাত, তবে এটি কেবল প্রতিটি স্মার্টফোনে একটি Android পুনরাবৃত্তিমূলক আপডেট সরবরাহ করে। উদাহরণস্বরূপ, রেডমি নোট 7 প্রোটি বক্স থেকে অ্যানড্রয়েড 9 পাই-ভিত্তিক MIUI 10 এর সাথে বেরিয়ে এসেছে এবং এখন, সিয়াওমি এই বছরের Android Q এর উপর ভিত্তি করে MIUI 11 চালাবে এবং এটি স্মার্টফোনের সর্বশেষ সর্বশেষ Android আপডেট হবে । ফোনটি অবশেষে MIUI 12, MIUI 13 এবং অন্যান্য ক্ষেত্রে এমআইইউআই আপডেটগুলি পাবে, তবে তারা সবাই Android এ নিজেই এটি ভিত্তিক হবে। রেডমি নোট 3, রেডমি নোট 4, রেডমি নোট 5 প্রো ইত্যাদির মতো অনেক জনপ্রিয় সিয়াওমি স্মার্টফোনের ক্ষেত্রে এইটি হল। সিয়াওমি বেরিয়ে এসেছেন এবং প্রকাশ করেছেন যে তার 11 জন স্মার্টফোন জনসাধারণের কাছে অফিসিয়াল হয়ে যাওয়ার পরে Android Q আপডেট পাবে। অ্যান্ড্রয়েড প্রশ্ন আপডেট পেয়ে Xiaomi ফোনের সম্পূর্ণ তালিকা জানতে পড়ুন।

Xiaomi Redmi Note 7 সিরিজ অ্যান্ড্রয়েড প্রশ্ন আপডেট পেতে

জিয়াওমি নিশ্চিত করেছেন যে জিয়াওমি এম 9, সিয়াওমি এমআই 9 এস, রেডমি কে ২0 প্রো, জিয়াওমি এমআই 8, সিয়াওমি এমআই 8 এক্সপ্লোরার সংস্করণ, সিয়াওমি এমআই 8 স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সংস্করণ, রেডমি কে ২0, সিয়াওমি এম মিক্স 3, মিমি মিক্স 2 এস, লালমি নোট 7 এবং লালমি নোট 7 প্রো স্মার্টফোনের অ্যান্ড্রয়েড প্রশ্ন আপডেট পাবেন। উল্লেখযোগ্যভাবে, এই সমস্ত ফোনগুলি 2018 বা 2019 সালে ছেড়ে দেওয়া হয়েছে। জিয়াউই এমআই 9, রেডমি কে ২0 এবং রেডমি নোট 7 সিরিজ ২019 সালে চালু করা হয়েছিল, যখন সিয়াওমি এম 8 সিরিজ, এম মিক্স 3, এম মিক্স 2 এস ডিভাইসগুলি ২018 সালে চালু করা হয়েছিল। প্রায় সবই এই ফোনটি অ্যান্ড্রয়েড 9 পাইয়ের বাক্স থেকে বেরিয়ে গেছে, এমআই 8 সিরিজের মতামত, এম মিক্স 2 এস, এম মিক্স 3 অ্যান্ড্রয়েড 8.1 ওরেও ভিত্তিক এমআইইউআই 10 এর সাথে এসেছে।

জিয়াউই ফোরামের মাধ্যমে এই খবর নিশ্চিত করেছে। 2019 এবং 2018 সালে রেডমি ওয়াই 3, রেডমি 7 সিরিজ, রেডমি নোট 6 প্রো এবং আরও অনেক কিছুতে সিয়াওমি স্মার্টফোনগুলি চালু রয়েছে। কিন্তু সিয়াওমি প্রতিটি স্মার্টফোনে কমপক্ষে একটি পুনরাবৃত্তিমূলক Android আপডেট প্রদানের ট্র্যাক রেকর্ড রয়েছে, তাই আশা করি, অ্যান্ড্রয়েড 9 পাইয়ের সাথে আসা সমস্ত সিয়াওমি ফোনগুলি এই বছরের বা তার পরের বছরের শুরুতে কিছুদিন পরেই Android Q আপডেট পাবে।

জিয়াও নিশ্চিত করেছেন যে উপরে উল্লেখিত 11 টি ডিভাইসের মধ্যে ফ্ল্যাশশিপ ফোনগুলি Q4 2019 এর দ্বারা Android Q আপডেটটি পাবে এবং মধ্য-পরিসীমা রেডমি K20, সিয়াওমি রেডমি নোট 7 সিরিজ এটি Q12020 এ গ্রহন করবে।

সিয়াওমি এম মিক্স 3 5 জি এবং আইআই 9 এন্ড্রয়েড ক্স বিটা প্রোগ্রামের অংশ

অন্যান্য খবরগুলিতে, জিয়াওমি ইতিমধ্যেই দুটি স্মার্টফোন- এম মিক্স 3 5 জি এবং সিয়াওমি এমআই 9-এ অ্যান্ড্রয়েড Q বিটা 3 আপডেটটি প্রকাশ করেছে। এই ফোনগুলি বর্তমানে ফোনের অন্য প্রোফাইলে Android One Q Beta আপডেটের জন্য যোগ্য, যেমন OnePlus 7 Pro, OnePlus 7, OnePlus 6 টি, ওয়ানপ্লাস 6, আসুস জেনফোন 5 জেড, নোকিয়া 8.1, ভিভো এনএক্স এস ইত্যাদি। এমআই মিক্স 3 5 জি এবং এমআই 9 অন্য কোনও সিয়াওমি ফোনের আগে অ্যান্ড্রয়েড প্রশ্ন আপডেট পাবে কারণ তারা ইতিমধ্যে বিটা প্রোগ্রামের অংশ।

পুরানো সিয়াওমি ফোনগুলির সাথে দেখা যায়, Xiaomi কয়েকটি কাস্টমাইজেশন সহ Android এর শীর্ষে MIUI ত্বকে যুক্ত করবে। এছাড়াও, এমআই ২ এবং এমআই 2 লাইটের মতো অন্যান্য সিয়াওমি ফোনগুলিতে Android Q আপডেটটিও পাওয়া যাবে। Xiomi Mi A1 আপডেটটি পাওয়ার জন্যও বলা হয়েছে, তবে এটি যখন কোম্পানিটি এটির সূচনা করবে তখন এটি আকর্ষণীয় হবে।

0 Comments: